বাংলাদেশ টি ২০ বিশ্বকাপ স্কোয়াড ২০২২

5/5 - (21 votes)

শেষ পর্যন্ত মাহমুদুল্লাহ রিয়াদকে বাদ দিয়ে আজ (মঙ্গলবার) বাংলাদেশ টি ২০ বিশ্বকাপ স্কোয়াড ২০২২ ঘোষণা করল বাংলাদেশ। ধারণা করা হচ্ছিল মাহমুদুল্লাহ রিয়াদ অথবা ইয়াসির রাব্বি যেকোনো একজনকে রাখা হবে বিশ্বকাপের ১৫ সদস্যের স্কোয়াড।সেখানে মাহমুদুল্লাহ রিয়াদকে বাদ দিয়ে বিশ্বকাপ স্কোয়াডে বিবেচনা করা হয়েছে ইয়াসির রাব্বিকে। এছাড়াও এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাকআপ ওপেনার হিসেবে দলে জায়গা পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। তবে এশিয়া কাপে এনামুল হক বিজয়ের বাজে পারফরমেন্সের কারণে তার জায়গায় টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৫ সদস্যের স্কোয়াডের জায়গা করে নিয়েছে সম্য সরকার। এছাড়াও সাব্বির রহমান কে দেয়া হয়েছে আরো একটা সুযোগ তাকেও বিবেচনা করা হয়েছে বিশ্বকাপের ১৫ সদস্যের মূল স্কোয়াডে।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কোয়াড ঘোষণায় স্বস্তির বিষয় যে ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন ইনফর্ম ব্যাটসম্যান লিটন দাস। এছাড়াও নুরুল হাসান সোহান ও পেসার হাছান মাহমুদ ও ইনজুরি কাটিয়ে ফিরেছেন বিশ্বকাপের ১৫ সদস্যের স্কোয়াডে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি এর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু যে দল ঘোষণা করেছে সেখানে অনেকটা অপ্রত্যাশিতভাবেই দলে সুযোগ পেয়েছে নাজমুল হোসেন শান্ত। নাজমুল হোসেন শান্তকে দলে রাখার যুক্তি হিসেবে সাংবাদিকদের কাছে প্রধান নির্বাচক(মিনহাজুল আবেদীন নান্নু) বলেন দলে কোন ব্যাকআপ ওপেনার নাই তাই বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্ট দলের ব্যাকআপ ওপেনার রাখতে নাজমুল হোসেন শান্ত কে বিবেচনা করা হয়েছে বিশ্বকাপের ১৫ সদস্যের স্কোয়াডে।

এছাড়াও অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনকে দলে রাখার ব্যাপারে সিদ্ধান্ত ফিফটি ফিফটি পার্সেন্ট থাকলেও শেষ পর্যন্ত বিশ্বকাপ এর ১৫ সদস্যের স্কোয়াডে বিবেচনা করা হয়েছে তাকেও। এছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াডে পেস বোলার হিসেবে দলে রাখা হয়েছে মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন ও তাসকিন আহমেদকে। চলুন দেখে আসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ বাংলাদেশের ১৫ সদস্যের স্কোয়াড। টি টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের দল দেখে নিন।

বাংলাদেশ টি ২০ বিশ্বকাপ স্কোয়াড ২০২২
বাংলাদেশ টি ২০ বিশ্বকাপ স্কোয়াড ২০২২

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ বাংলাদেশের স্কোয়াড

১.সাকিব আল হাসান (অধিনায়ক)
২. লিটন কুমার দাস (সহ-অধিনায়ক)
৩.আফিফ হোসেন ধ্রুব
৪.সৌম্য সরকার
৫.মেহেদি হাসান মিরাজ
৬.সাব্বির রহমান
৭.হাসান মাহমুদ
৮.তাসকিন আহমেদ
৯.মুস্তাফিজুর রহমান
১০.নুরুল হাসান সোহান
১১.এবাদত হোসেন
১২.ইয়াসির আলি
১৩.মোসাদ্দেক হোসেন সৈকত
১৪.মুহাম্মদ সাইফুদ্দিন
১৫.নাজমুল হোসেন শান্ত

আরো পড়ুনঃ স্পোর্টস নিউজ পড়তে ক্লিক করুন

বাংলাদেশ প্রথম টি২০ খেলে কত সালে?

বাংলাদেশ প্রথম আন্তর্জাতিক টি২০ খেলে ২০০৬ সালের নভেম্বর মাসে। তখন অধিনায়ক ছিল শাহরিয়ার নাফিস।

Leave a Comment